সর্বশেষ লেখাসমূহ:
অনুষ্ঠিত হলো লিটল ম্যাগাজিনের প্রদর্শনী

অনুষ্ঠিত হলো লিটল ম্যাগাজিনের প্রদর্শনী

Print Friendly, PDF & Email

মাতৃভাষা সংবাদ সংস্থা (মাসস)

01
লিটল ম্যাগাজিন; নতুন সাহিত্যিক ও ব্যতিক্রমী সাহিত্যকর্ম সৃষ্টিতে যেটির ভূমিকার কথা সবারই জানা। সেই লিটল ম্যাগাজিন নিয়ে গত ১০ আগস্ট ২০১৬ ঢাকার সিদ্ধেশ্বরীস্থ সেঞ্চুরি আর্কেডের (সিদ্ধেশ্বরী ডিগ্রী কলেজ সংলগ্ন) দ্বিতীয় তলায় প্রিয়মুখ, প্রতিভা প্রকাশ, সপ্তডিঙ্গা ও তুষারধারা’র সম্মিলিত প্রচেষ্টায় লিটল ম্যাগাজিন একাডেমি’র ব্যানারে অনুষ্ঠিত হলো চমৎকার এক প্রদর্শনী। আরো ছিল প্রিয়মুখ-এর ৫ম জন্মদিন উদযাপন, কবি-ছড়াকারদের নিজ হাতে লেখা ছড়া-কবিতার প্রদর্শনী এবং সাহিত্য বিষয়ক লিটল ম্যাগাজিন তুষারধারা’র চলতি সংখ্যার মোড়ক উন্মোচনী পর্ব। সঙ্গে ছিল বিভিন্ন লেখকের বইয়ের প্রদর্শনীও। সকাল ১০টায় শুরু হয়ে অনুষ্ঠান চলে রাত ১০টা পর্যন্ত।

2
প্রদর্শনীতে স্থান পেয়েছে দেশি-বিদেশি মিলিয়ে প্রায় একশত লিটল ম্যাগাজিন ও সাহিত্য পত্রিকা। প্রদর্শিত লিটল ম্যাগাজিন ও সাহিত্য পত্রিকাগুলোর মধ্যে রয়েছে প্রতীকী, মত ও পথ, সাতভাই চম্পা, ছড়াকর্ম, পাঁপড়, ছড়াকু, দৃষ্টি, ছড়–য়া, এবং মানুষ, ধানসিঁড়ি, নবাঙ্কুর, সন্নিধি, খামচা, সাক্ষাৎকার, কবিতায় জাগরণ, মাসিক কিশোর সাহিত্য, নারীশ্রম, কাউয়ার চর, পঙ্ক্তি, প্রতিভাত, ফুরুঙ্গি, পানকৌড়ি, কলেজস্ট্রীট, ভোরের প্রতিভা, শব্দবিন্যাস, লোকায়ত, শব্দকুটির, যোগফল, প্লাটফর্ম, ঘূর্নি, মসলিন, উমেদ, ক্রোধ, পেরেক, ধমনি, বা¯Íবতা, নদী, শিশু আনন্দ আলো, ফুলের হাসি, নকীব, বনফুল, তীরন্দাজ,
3
জয়তী, প্রকৃতিপত্র, সবুজ অঙ্গন, কিন্তু, বৈঠক, আস-সালাম, কালস্রোত, ফড়িংরাজা, কিশোর কলম, প্রতিভা, শৈবাল, লিখনী তারুণ্য, বনফুল, উজান বাংলা, সৌবর্ণ, রঙীন সাঁকো, ঢেউ, শিকড়, স্বল্পদৈর্ঘ্য, আলো ছায়া, লাটাই, ছন্দালাপ, আড়াঙ্গি, কিংশুক, সপ্তবর্ণ, প্রভা, কংক্রিট, শেকড়, সাঁচ, সংকল্প, অনির্বান, নবধ্বনি, তুষারধারা, প্রত্যয়, লাঙল, পরাগ, পাতাবাহার, অরুণিমা, ছয়নিকা, ভূত ডট কম, উত্তরণ, বাংলার কবিতাপত্র, প্রিয়মুখ (ঈদ ম্যাগাজিন), অরিত্র, নেশা, চন্দ্রবিন্দু, ডুমুর, কথন, হইচই, প্রতীতি, প্রত্যয়, ঘাসফড়িং, উদাহরণ, তারাফুল, পাঞ্জেরি, রেলগাছ, অভিযান, নোঙর, মন্তব্য, সহযাত্রী, শব্দশিল্প, সাংস্কৃতিক খবর, শুচি, ছড়া আনন্দ, বাক্য প্রভৃতি।
4

সর্বমোট পঠিত: 184

সর্বশেষ সম্পাদনা: আগস্ট ১৮, ২০১৬ at ১০:২৫ পূর্বাহ্ণ

প্রিজম আইটি: ওয়েবসাইট ডিজাইন এবং ডেভেলপমেন্ট-এর জন্য যোগাযোগ করুন- ০১৬৭৩৬৩৬৭৫৭