সর্বশেষ লেখাসমূহ:
আনন ফাউন্ডেশনের ১১তম প্রতিষ্ঠাবাষির্কী উদযাপন

আনন ফাউন্ডেশনের ১১তম প্রতিষ্ঠাবাষির্কী উদযাপন

Print Friendly, PDF & Email

তুষারধারা রিপোর্ট:

১২ মে ২০২৩ শুক্রবার বিকাল ৩টায় আনন ফাউন্ডেশনের ১১তম প্রতিষ্ঠাবাষির্কী উদযাপিত হয়আনন সেন্টার, ২৫১৬ পূর্ব ভাটারা, নতুন বাজার, গুলশান-২, ঢাকায়। ফাউন্ডেশনের সভাপতি স.ম. শামসুল আলম-এর সভাপতিত্বে অনুষ্ঠিত এই বর্ণাঢ্য আনন্দানুষ্ঠানে সম্মানিত বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লেখক ও নাট্যজন খায়রুল আলম সবুজ, কবি নাসির আহমেদ, কবি ও জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক মিনার মনসুর, শিশুসাহিত্যিক ও চ্যানেল আই-এর মহাব্যবস্থাপক (অনুষ্ঠান) আমীরুল ইসলাম, শিশুসাহিত্যিক ও বাংলাদেশ শিশু একাডেমির মহাপরিচালক আনজীর লিটন। সম্মানিত আলোচক হিসেবে উপস্থিত ছিলেন শিশুসাহিত্যিক সৈয়দ আল ফারুক, শিশুসাহিত্যিক রহীম শাহ, শিশুসাহিত্যিক ফারুক হোসেন, শিশুসাহিত্যিক সারওয়ার-উল-ইসলাম। অনুভূতি প্রকাশ করেন আনন শিশুসাহিত্য পুরস্কারপ্রাপ্ত শিশুসাহিত্যিক কাইজার চৌধুরী।

 

আসরের শুরুতে আনন ফাউন্ডেশনের সূচনা সংগীত এবং দেশাত্মবোধক গান ও আবৃত্তি পরিবেশন করে আনন ফাউন্ডেশনের শিশুরা। স্বরচিত লেখা পাঠে অংশ নেন- আতিক রহমান, চন্দনকৃষ্ণ পাল, ওমর ফারুক নাজমুল, গোলাম নবী পান্না, রুহুল আমিন সজল, মোকাদ্দেস-এ-রাব্বী, রবিউল মাশরাফী, হালিমা রিমা, মহসিন আহমেদ, সালমা আক্তার, অবিনাশ আচার্য, ড. কাজী আফজাল হোসেন, রানা হামিদ, শান্ত ইসলাম, মিশকাত রাসেল, সজীব মিয়া, ফারাহ দিবা, কায়েস আহমদ মাহদী, মামুন সরকার, সরকার হুমায়ুন, সাজ্জাদ বাবু, হাসান রাউফুন, মো. কায়সার আলী, সারমিন ইসলাম রত্না, খায়রুন নেসা রিমি ও অজিতা মিত্র। 

 

কবি মিনার মনসুর বলেন, আমাদের ছোটবেলায় বই পড়া ও বই আদান-প্রদানের একটি প্রচলন ছিল। এখন তেমনটা দেখা যায় না। শুধু শিশুরা না এখন বড়রাও বইয়ের পরিবর্তে মোবাইলে বেশি আসক্ত। আজই প্রথম আমি আনন ফাউন্ডেশনের কার্যালয়ে এসেছি, আমি আননের কার্যক্রম দেখে আভিভূত হয়েছি। এখানে শিশুদের বিনামূল্যে চিত্রাংকন, নৃত্য, সংগীত ও আবৃত্তির প্রশিক্ষণ দিচ্ছে দেখে ভালো লাগল।

 

আমীরুল ইসলাম বলেন, আনন ফাউন্ডেশন একটি সুশৃংখল প্রতিষ্ঠান। এখানে এতো লোকের সমাগম কিন্তু কোনো হইচই নেই, কোনো ছুটাছুটি নেই, সবাই আগ্রহভরে অনুষ্ঠান উপভোগ করছে। আনজীর লিটন বলেন, আননের অনুষ্ঠান মানে ব্যতিক্রম কিছু। আনন ফাউন্ডেশন ব্যতিক্রম সব বিষয়ে।

 

প্রখ্যাত অভিনেতা ও লেখক খায়রুল আলম সবুজ বলেন, এই আশাহীনতার মধ্যে আমরা কখনো কখনো আশা খুঁজে পাই। আজ আনন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাবাষির্কীর অনুষ্ঠানে এসে আমার মনে নতুন আশার আলো খুঁজে পেলাম। নতুন সুন্দর আলোকিত দিনের দেখা পেলাম। স.ম. শামসুল আলমের এই শুভ উদ্যোগকে স্বাগত জানাই। অভিনন্দন জানাই।

 

সবশেষে সভাপতি সকলের সহযোগিতা কামনা করে ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন। সমগ্র অনুষ্ঠানটি উপস্থাপনা করেন মনিরুজ্জামান পলাশ।

আরও পড়ুতে ক্লিক করুন
বেছে নিন আপনার পছন্দের বই

৩০তম শিশুসাহিত্য আসর করলো আনন ফাউন্ডেশন

অনুষ্ঠিত হলো আনন-এর ২৭তম শিশুসাহিত্য আসর

আনন ফাউন্ডেশন-এর ২৬তম শিশুসাহিত্য আসর অনুষ্ঠিত

 ভিডিও দেখতে ক্লিক করুন

* গ্রামবাংলার বিলুপ্তপ্রায় বিনোদন মাধ্যম- লাঠি খেলা

* All people cannot be the standard of a society

* যে বক্তব্যটি আপনাকে লেখক হতে সাহায্য করবে

* ও জেডা জেডাও । নোয়াখাইল্ল্যা হাসির গান । গোলাম নবী পান্না

সর্বমোট পঠিত: 135

সর্বশেষ সম্পাদনা: মে ১৪, ২০২৩ at ৩:৪৭ পূর্বাহ্ণ

প্রিজম আইটি: ওয়েবসাইট ডিজাইন এবং ডেভেলপমেন্ট-এর জন্য যোগাযোগ করুন- ০১৬৭৩৬৩৬৭৫৭