সর্বশেষ লেখাসমূহ:
কবিতার টানে কবিতার প্রাণে পরিষদের ঈদ পূণর্মিলনী ও মোড়ক উন্মোচন

কবিতার টানে কবিতার প্রাণে পরিষদের ঈদ পূণর্মিলনী ও মোড়ক উন্মোচন

Print Friendly, PDF & Email

তুষারধারা ডেস্ক:

গত ৬ই আগষ্ট ২০২২ শনিবার  ঢাকার উত্তরায় কবিতার টানে কবিতার প্রাণে পরিষদের ঈদ পূণর্মিলনী ও মোড়ক উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে ঢাকার বিভিন্ন অঞ্চল থেকে আগত কবিবৃন্দ অংশ গ্রহণ করেন।  

ঈদ শুভেচ্ছা বিনিময়ের মধ্যদিয়ে অনুষ্ঠানের শুভ সুচনা হয়। এরপর উপস্থিত কবিগণ তাদের স্বরচিত কবিতা পাঠ শুরু করেন যা বাংলার গণজাগরন ঈদ সংখ্যায় মুদ্রিত ছিল। কয়েকজন কবির কবিতা পাঠ শেষে উক্ত ঈদ সংখ্যার মোড়ক উন্মোচন করা হয়। পরে আবার কবিগণ তাদের স্বরচিত কবিতা পাঠ শুরু করেন। অনুষ্ঠানে কয়েকজন বাচিক শিল্পীর উপস্থিতি ছিল লক্ষ্য করার মত। তাদের কন্ঠ যেন আকাশ ছুঁয়ে গেল; কবিতাগুলো যেন প্রাণ খুঁজে পেল।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ছড়াকার আতিক হেলাল, কবি আবুল খায়ের মাতাবুর, কবি মাশরাফি রবিউল. কবি রফিকুল ইসলাম প্রিঞ্চ, কবি মোরাই রাশেদ, কবি হৃদয় লোহানী, কবি মাহফুজার রহমান মন্ডল, কবি আহমেদ কায়েস, কবি শেখ বিপ্লব হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উত্তরা পাবলিক লাইব্রেরির কর্ণধর, বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট, দৈনিক উত্তরা নিউজ-এর সম্পাদক ও প্রকাশক তারেকুজ্জামান খান।

পরিশেষে পরিষদের সহ-সভাপতি, সম্পাদক ও সাহিত্যিক মাহফুজার রহমান মন্ডল পরিষদের নানান দিক আলোচনা ও সমালোচনা করে পরিষদে যারা এখনো সদস্য হননি তাদের সদস্য হওয়ার আহবান জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

আরও পড়ুতে ক্লিক করুন

বাংলা সাহিত্য লেখক অভিধান

নোবেল পুরস্কারের জন্য যেভাবে আবেদন করবেন

সৃজনশীল সাহিত্যঘরের ১৮তম সাহিত্য অনুশীলন

ভিডিও দেখতে ক্লিক করুন

বাংলার ঐতিহ্যবাহী লাঠি খেলা

প্রেমের কবিতা ।। রুপালী মন 

বাউল শিল্পী মনির সরকারের গান

সর্বমোট পঠিত: 112

সর্বশেষ সম্পাদনা: আগস্ট ২৮, ২০২২ at ৫:৫৮ পূর্বাহ্ণ

প্রিজম আইটি: ওয়েবসাইট ডিজাইন এবং ডেভেলপমেন্ট-এর জন্য যোগাযোগ করুন- ০১৬৭৩৬৩৬৭৫৭