সর্বশেষ লেখাসমূহ:
বাংলাদেশ লেখক পরিষদের আঞ্চলিক পিঠা উৎসব অনুষ্ঠিত

বাংলাদেশ লেখক পরিষদের আঞ্চলিক পিঠা উৎসব অনুষ্ঠিত

Print Friendly, PDF & Email

তুষারধারা রিপোর্ট:
গত ১২ই জানুয়ারি ২০১৯ বিশ্বসাহিত্য কেন্দ্রে বাংলাদেশ লেখক পরিষদের আয়োজনে অনুষ্ঠিত হয় শীতের আঞ্চলিক পিঠা উৎসব। এতে সভাপতিত্ব করেন পরিষদের সভাপতি সৈয়দ মাজহারুল পারভেজ। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কথাসাহিত্যিক ও সাবেক অতিরিক্ত সচিব ও সংগঠনের নির্বাহী সভাপতি মঈনুদ্দিন কাজল, সাবেক অতিরিক্ত সচিব পরিষদের সিনিয়র সদস্য কবি খায়রুল আনাম, , সাবেক অতিরিক্ত সচিব কথাসাহিত্যিক ও গবেষক মানিক মোহাম্মদ রাজ্জাক, সংগঠনের সিনিয়র সহ-সভাপতি কবি লে. কর্ণেল এম এম ইকবাল আলম, সংগঠনের সিনিয়র সদস্য কবি এবিএম সোহেল রশিদ, কবি ও গবেষক মোহাম্মদ আশরাফুল ইসলাম, কবি ও গবেষক আরিফ মঈনুদ্দিন, কবি আবু হানিফ হৃদয় (চেয়ারম্যান- বাংলাদেশ রিপাবলিকান পার্টি), কবি লতিফুর রহমানসহ আরো অনেকে। অনুষ্ঠানের শেষ লগ্নে সস্ত্রীক উপস্থিত হন পরিষদের সহ-সভাপতি ছড়াকার আতিক হেলাল ।
পরিষদের নবনির্বাচিত সাধারণ সম্পাদক, কথাসাহিত্যিক মির্জা আনোয়ার পারভেজ তার দায়িত্ব পালনে সকলের সহযোগিতা কামনা করে অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন । পরিষদের সভাপতি সৈয়দ মাজহারুল পারভেজ-এর স্ত্রী অধ্যাপক শাহানা পারভীন লাভলী কুমিল্লার মুখপাকন পিঠা, তাল পিঠা, ফুল পিঠা, গোলাপ পিঠা, সিনিয়র সদস্য মোহাম্মদ আফরাফুল ইসলাম পাটিনসাপটা পিঠা, কবি লতিফুর রহমান আন্দাসা পিঠা, কবি জসিমউদ্দিন ভুঁইয়া দুধ চিতই পিঠা, কবি মোহাম্মদ হোসেন আদর ভাপা পিঠা নিয়ে আসেন। সভাপতি যারা পিঠা এনেছেন তাদেরকে এবং তাদের স্ত্রীদেরকে ধন্যবাদ জানান।

বাংলাদেশ লেখক পরিষদের নিয়মানুসারে এ মাসে যাদের জন্মদিন ছিল অনুষ্ঠানে পরিষদের সেই তিন সিনিয়র সদস্যে কবি আবু হানিফ হৃদয়, কবি, কথাসাহিত্যিক ও সাংবাদিক সৈয়দা রুখসানা জামান সানু এবং কবি খায়রুল আনামকে ফুল দিয়ে, কেক কেটে এবং শুভেচ্ছা জানানোর মধ্য দিয়ে জন্মদিনে তাদেরকে সেলিব্রেট করা হয়।
অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন মানিক মোহাম্মদ রাজ্জাক, আতিক হেলাল, মোহাম্মদ হোসেন আদর, শাহানা পারভীন লাভলী, সাঈদ জোবায়ের, মির্জা আনোয়ার পারভেজ, ফাতেমা জহুরা ময়নাসহ অনেকে।

আঞ্চলিক পিঠা উৎসবে অন্যান্যের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন এবং কবিতা পাঠ করেন বাংলাদেশ লেখক পরিষদের যুগ্ম সম্পাদক ছড়াকার কবি ও সম্পাদক আমিনুল ইসলাম মামুন, কবি হোসেন মোহাম্মদ রবিউল, ফাতেমা জহুরা ময়না, এডভোকেট মাসুদার রহমান, দুলারী বেগম, লিজা হোসেন, সুজাউর রহমান, সেফায়াত বিলকেসহ অনেক কবি ও লেখক।
অনুষ্ঠানের সভাপতি সবাইকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

সর্বমোট পঠিত: 130

সর্বশেষ সম্পাদনা: জানুয়ারি ১৫, ২০১৯ at ১০:০২ পূর্বাহ্ণ

প্রিজম আইটি: ওয়েবসাইট ডিজাইন এবং ডেভেলপমেন্ট-এর জন্য যোগাযোগ করুন- ০১৬৭৩৬৩৬৭৫৭